সুখ
- মোঃ শফিক আল বারি - অপ্রকাশিত ১৭-০৫-২০২৪

সুখ তুমি কি ? বড় জানতে ইচ্ছে করে, নৃ – রা সব খুঁজে বেড়ায় এই বসুধার তরে । মনের কোনে ইঙ্গিত এলো প্রেম সাধনার পরে । সুখ তোমায় চাই না আমি এই দুনিয়ার মোহে, ঐশী প্রেমের টানে আমার প্রেমিক হৃদয় দহে । সুখ তোমায় চাই না আমি নিজ মনের এই ঘরে, নিদানেতে ধরা দিও প্রয়ান এর পড়ে । সুখ তুমি এসো এই পৃথ্বীতে শেষ ঘুমানোর পরে, যেই খানেতে জ্বলব আমি পুলসিরাতের ডরে । ঐ খানেতে এসো সুখ তোমার আপন মনে, যেই খানেতে রইব একা এই অধমের সনে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।